1. admin@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
শহীদ দিবস অবলম্বনে ছোটগল্প "রক্ত"-মেহেদী হাসান » গাইবান্ধা প্রতিদিন
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বেচ্ছাচারিতা ও অদক্ষতার বলি কারিগরির প্রায় এক হাজার শিক্ষক গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত। গাইবান্ধায় ক্ষুদ্র নৃ- গোষ্ঠী মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ ও প্রশিক্ষণরত ড্রাইভার দের মধ্যে ড্রাইভিং লাইসেন্স বিতরণ : গাইবান্ধায় ১০ আসামির খালাস প্রসঙ্গে পিপির সংবাদ সম্মেলন সুন্দরগঞ্জে চাঞ্চল্যকর শিশু শুভ হত্যা মামলার ১০ আসামি খালাস গাইবান্ধার কোটি টাকা মূল্যের বিরল প্রজাতির ছয়টি তক্ষক উদ্ধার ও ৪জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩ সাংস্কৃতিক বৈচিত্র্যের জাগরণ গোবিন্দগঞ্জে ওড়াঁও জনগোষ্ঠীর কারাম উৎসব পালন গাইবান্ধায় অপহরণের পর হত্যা মামলার কথিত মৃত ব্যক্তিকে ২০ মাস পর জীবিত উদ্ধার পিবিআই সাদুল্লাপুরে ঘরবাড়ি ভাংচুর করে লুটপাটঃ পত্রিকায় প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদে মাহাবুর রহমান (সাবেক মেম্বার) এর সংবাদ সম্মেলন ২১ আগস্ট বর্বরোচিত হত্যাকান্ডে সকল শহীদদের স্মরণে গাইবান্ধায় উপজেলা পরিষদের দোয়া ও তবারক বিতরণ

শহীদ দিবস অবলম্বনে ছোটগল্প “রক্ত”-মেহেদী হাসান

বিনোদন ডেস্ক- গাইবান্ধা প্রতিদিন
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৫ বার পঠিত

গল্প – রক্ত
মেহেদী হাসান

থেকে প্রায় 200 মাইল দূরে একটি রাজবাড়ি। রাজবাড়ী টির পাশে বিশাল একটি ঝাউবন। দিনের বেলাও কারো সাধ্য হয়না সেই ঝাউবনটি যাওয়ার। মাঝেমধ্যে সেই ঝাউ বনের পাশে দিয়ে হেঁটে চলে কিছু মুচি জাতের মহিলা। তারা সেখানে পাতা কুড়াতে আসে। ঝাউ বনের ভিতর অনেক পাতা লতা পড়ে থাকে কিন্তু সেগুলো কেউ নিতে আসে না। কিন্তু মুসলিম সম্প্রদায়ের মানুষের তো অভাব বেশি তাদের তো আর ভয় করলে চলবে না। তারা সেখানে হিংস্র পশু পাখির কিংবা অন্য কিছুর ভয়কে উপেক্ষা করে। পাতা কুড়াতে আসে।

এই পাতা কুড়োনির দলের এক মহিলার ছোট্ট ছেলের নাম ছিল অনিক। অনিক ওর মায়ের সাথে ঝাউবনে আসতো ঝাউবনের চারপাশে চোখ বুলাতে বিভিন্ন ধরনের গাছপালা দেখতো মাঝে মাঝে কুড়াতে।

একদিন দেখে বনে একটা শিমুল গাছ। বিশাল শিমুল গাছ।

এভাবে অনেকদুন কেটে যায়। তারপর সে একদিন কাউকে না জানিয়ে খুব সকালবেলা সে যৌবনে আসে সব ভয় কে উপেক্ষা করে।

 

ঝাউবনে এসেছে ঐ শিমুল গাছটার থেকে ফুল পেড়ে নিয়ে যায় শহীদ মিনারে। কারণ ও জনত আজ শহীদ দিবস।
এই দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনার ফুল দিতে হয়।

শহীদদের প্রতি ভালোবাসা ওর ভয় কে জয় করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর...

© ২০২০-২১ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized By Sky Host BD