1. shahriarltd@gmail.com : GaibandhaPratidin :
  2. maydul@gaibandhapratidin.com : Maydul :
  3. info@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
  4. raju@gaibandhapratidin.com : Raju Sarker : Raju Sarker
  5. srridoy121@gmail.com : Samsur Rahman Ridoy : Samsur Rahman Ridoy
সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনাম :
সাদুল্লাপুরে সাংবাদিক খোরশেদ আলমের উপর মাদক ব্যবসায়ীর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন নিযাচা’র চেয়ারম্যান জীবনহানির আশঙ্কা: গাইবান্ধায় বাসাবাড়ির এলপি গ্যাস দিয়ে অবাধে চলছে সিএনজি অটোরিকশা! প্রশাসনের হস্তক্ষেপ কামনা গোবিন্দগঞ্জে প্রতিবন্ধী লাল মিয়ার মুখে হাসি ফুটালেন উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন গাইবান্ধা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসাবে পুরস্কৃত হলেন,এ,কে,এম মেহেদী হাসান গোবিন্দগঞ্জের খন্দকার জাহাঙ্গীর আলম পুরনায় কৃষকলীগের কেন্দ্রীয় সদস্য নির্বাচিত ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতির কমিটি গঠন সভাপতি মামুন, সম্পাদক বাবুল সাদুল্লাপুরে এমব্রয়ডারি পল্লী পরিদর্শন করলেন পল্লী উন্নয়ন ও সমবায় সচিব আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের আয়োজনে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন বাড়ছে সেবার বহর,গ্রাম হবে শহর! ই-সেবার মাসব্যাপী ক্যাম্পেইনে কামারজানি ইউডিসি- গাইবান্ধা প্রতিদিন সুন্দরগঞ্জ উপজেলা পুকুর পাড়ে পার্কের ওয়াক ওয়ে ও লাইটিং এর উদ্বোধন

নানা সংকটে গোবিন্দগঞ্জের বামনকুড়ি হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা

সাজাদুর রহমান সাজু গোবিন্দগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৯৯

গাইবান্ধার গোবিন্দগঞ্জের বামনকুড়ি এতিম খানাটি ১৯৮৬ সনে প্রতিষ্ঠিত হয়, তারপর থেকে বিভিন্ন সরকারী-বে সরকারী আর্থিক সহায়তায় চলছে এতিমখানা। এতিমখানার প্রধান শিক্ষক হাফেজ মোহাম্মদ রোস্তম আলী জানান, বর্তমানে ছাত্রের সংখ্যা ৭০জন এবং ছাত্রীর আছে প্রায় ১০০জন। বর্তমান প্রক্ষেপটে এতিমখানাটি আর্থিক সংকটের মধ্যদিয়ে দিন অতিবাহীত করছে। এতিমখানাটির মাসিক খরচ হয় প্রায় দুই লক্ষ টাকা যার খরচ বহনকরা অসম্বব হয়ে পড়েছে।

এঅবস্থার যদি কোন উন্নতি না হয় তাহলে এতিম এ বাচ্চাদের দু-বেলা খাবার জুটানো অসম্ভব হয়ে যাবে, তাই তিনি বিত্তবান ও দানশীল ব্যক্তিদের সহযোগীতার হাত বাড়ীয়ে দেয়ার আহবান জানান। তিনি আরও জানান, এসব অসহায় দুঃস্থ কোরানের পাখিদের বাচানোর জন্য তার এ আর্তনাত। এতিমখানাটি পরিচালনায় জন্য সরকারী আর্থিক অনুদান তা অতিব সামান্য,তাই তিনি এ প্রতিকুলতা থেকে উত্তরণের চেষ্টা করছেন। এতিমখানার জমির পরিমাণ ৯০ শতক। বামনকুড়ি এতিমখানার ২ টি, মহিলা এতিমখানার জন্য ১টি ভবন রয়েছে যা টিনসেড ওয়াল নির্মিত।

বামনকুড়ি গ্রামবাসী ও আসে পাশের জন হিতৈষী ব্যক্তিদের আর্থিক সহায়তায় এতিমখানাটি আর্থিক দৈন্যতার মধ্যে দিয়ে পরিচালিত হয়ে আসছে ।এএতিম খানার শিক্ষক হিসেবে বর্তমানে তিনজন কর্মরত রয়েছেন। মহিলা শিক্ষক হিসাবে কর্মরত আছে দুইজন এছাড়াও এতিমখানার শিক্ষাথীদের খাবার রান্না -বান্না জন্য একজন সার্বক্ষনিক মহিলা কর্মচারী রয়েছে।এতিমখানার সভাপতি,রবিউল ইসলাম,মোবাইল নং ০১৭১৯৪৫২৯০১, প্রধান শিক্ষক,রোস্তম আলী মোবাইল নং০১৭২০৪৯৫৯৮৬।

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized BY LatestNews