1. shahriarltd@gmail.com : GaibandhaPratidin :
  2. maydul@gaibandhapratidin.com : Maydul :
  3. info@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
  4. raju@gaibandhapratidin.com : Raju Sarker : Raju Sarker
  5. srridoy121@gmail.com : Samsur Rahman Ridoy : Samsur Rahman Ridoy
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
গোবিন্দগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন জাতীয় পাটির কেন্দ্রীয় সদস্য আব্দুর রাজ্জাক মন্ডল চলে গেলেন শিক্ষানুরাগী আমির আলী তালুকদার সুন্দরগঞ্জে ১৩০ মন্ডপে শামীম হায়দার পাটোয়ারী এম,পি’র আর্থিক সহায়তা প্রদান ফুলছড়ি বালাসী রোডে সড়ক দুর্ঘটনায় আহত ৪ গোবিন্দগঞ্জে মাননীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে বিভিন্ন পূজা মন্ডপে অর্থিক অনুদান প্রদান বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ধোপাডাঙ্গা ইউনিয়ন শাখার উদ্যোগে দুর্গাপূজা পরিদর্শন সামাজিক অবক্ষয় রোধে গুণীজন, কঠোর আইন ও সচেতনতায় বন্ধ হবে ধর্ষণ গোবিন্দগঞ্জে মেয়র আতাউর রহমান সরকার এর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শণ ও আর্থিক অনুদান প্রদান প্রবীন আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক মৃত্যুতে এর নিরাপদ যানবাহন চাই এর চেয়ারম্যান এর শোক প্রকাশ। আগামী ১৩নং শ্রীপুর ইউনিয়ন পরিষদে নৌকার মাঝি হতে চান এ.কে.এম কামরুল হুদা (রাজু)

গাইবান্ধায় খামারের বর্জ্যের গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী।

মো:শামসুর রহমান হৃদয় গাইবান্ধা প্রতিনিধি:
  • প্রকাশের সময় : বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ১২৪
গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের তালুক বুড়াইল গ্রামে সরকারী নির্দেশনা উপেক্ষা করে আবাসিক এলাকাতে অবৈধভাবে গড়ে তুলেছে মুরগীর খামার। জানা যায়, তালুক বুড়াইল গ্রামের মোঃ কামাল মিয়া, গনেশ চন্দ্র, শুধীর চন্দ্র গত ৩/৪ বছর ধরে সরকারি অনুমোদনবিহীন পোল্ট্রি খামার গড়ে তুলেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, আবাসিক এলাকা হওয়ায় খামারের বর্জ্য ফেলা হচ্ছে নদীতে। এতে যেমন নদীর পানি দূষণ হচ্ছে তেমনি নদীর ভারসাম্য নষ্ট হচ্ছে। আবার এই বর্জ্যের দূর্গন্ধে পরিবেশের ভারসাম্যও নষ্ট হয়ে পড়েছে। সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে পড়ছে নানা রোগ বালাই। শুধু তাই নয়, খামারের চারপাশে বসতবাড়ি হওয়ায় তীব্র দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী।
মুরগীর খামারীরা প্রভাবশালী হওয়ায় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিযোগ করে বলেন, মুরগীর বিষ্ঠার গন্ধে তিন বেলা খেতে পারি না। দূর্গন্ধে রাতে ঘুমাতে পারিনা। ভয়ে কিছু বলতেও পারিনা। ঘরে ছেলে-মেয়েদের লেখাপড়া করতেও নানা সমস্যা হয়।
অপর একজন এলাকাবাসী অভিযোগ করেন, বাড়ির পাশে খামার হওয়ায় বিষ্ঠা থেকে সব সময় দুর্গন্ধ ছড়ায়। আশপাশে বসবাস করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এই খামার অপসারণের জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
স্কুলপড়ুয়া কোমলমতি কয়েকজন শিক্ষার্থী জানান, আমরা দুর্গন্ধের জন্য এদিক দিয়ে স্কুলে যেতে পারিনা। নাক, মুখ বন্ধ করে এদিক দিয়ে যেতে হয়। দূর্গন্ধে পড়ালেখা করতে খুব কষ্ট হয়।
এদিকে অভিযুক্ত মোঃ কামাল মিয়া, গনেশ চন্দ্র, শুধীর চন্দ্রের সাথে অভিযোগের বিষয়ে কথা বলতে চাইলে সাংবাদিকের সাথে ক্ষিপ্ত হয়ে বলেন, আমার জায়গায় আমি খামার দিয়েছি। কারও কোন অসুবিধা হলে আমার দেখার বিষয় না।
এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized BY LatestNews