1. shahriarltd@gmail.com : GaibandhaPratidin :
  2. maydul@gaibandhapratidin.com : Maydul :
  3. info@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
  4. raju@gaibandhapratidin.com : Raju Sarker : Raju Sarker
  5. srridoy121@gmail.com : Samsur Rahman Ridoy : Samsur Rahman Ridoy
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৭ অপরাহ্ন
শিরোনাম :
মায়ের কোলে তুলে দিলেন বিক্রি করা শিশু সন্তানকে-গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন গোবিন্দগঞ্জে সরকারী পুকুর খনন করে মাটি বিক্রি॥ গোয়াল ঘর ভেঙ্গে পরে ৭টি গরুর মৃত্যু বালু ভর্তি ট্রাকে ফেন্সিডিলের খনি, ট্রাক চালক হেলপার নিজেরাই মাদক ব্যবসায়ী! এরশাদ – সাদেকুল শিকার পুলিশের বেড়াজালে? গাইবান্ধার কামারজানিতে ইসলামী ব্যাংকের এজেন্ট শাখার শুভ উদ্বোধন তোমার দুটি আখি-ফেরদৌস মন্ডল মাদকের আখড়া গোবিন্দগঞ্জ! ফের অভিযান থানা পুলিশের! ! ফেনসিডিলসহ চেয়ারম্যানের ছেলে রকিবুল ও তারসহযোগী তাহের আটক ? বঙ্গবন্ধুর স্মৃতি রক্ষায় জমি দান করলেন ড. মোঃ লতিফুর রহমান সরকার ওয়ার্ল্ড ক্লিনআপ ডে’ পালন করলো বাহরাইন বাংলাদেশ সোসাইটি যুব সমাজকে মাদক বিমুখ করতে জ্ঞাণ ও ক্রিড়া চর্চায় সুন্দরগঞ্জের এমপি’র নানা পদক্ষেপ গাইবান্ধায় আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

গাইবান্ধা অঞ্চলের সাংবাদিকদের জন্য করোনা বিষয়ে অনলাইন প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

হাবিবুর রহমান, স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ১০৩

রংপুর বিভাগের গাইবান্ধা জেলার সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক একদিনের অনলাইন প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার গাইবান্ধা জেলা, উপজেলার সাংবাদিকরা এই প্রশিক্ষণ কোর্সে অংশ গ্রহণ করেন। বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) “সাংবাদিকদের জন্য এই কোর্সের আয়োজন করেছে। আগামী ১৭-১৯ আগষ্ট খুলনা বিভাগের সাংবাদিকদের জন্য কোর্সটি পরিচারিত হবে।

এই অনলাইন প্রশিক্ষণ কোর্সটি যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর সহযোগিতায় ব্রেকথ্রু অ্যাকশন প্রকল্পের অংশ হিসেবে তৈরী করা হয়েছে।

করোনা বিষয়ে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরার জন্য বিএমএসএফ “সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক” অনলাইন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে। প্রশিক্ষণটির প্রধান উদ্দশ্যে হচ্ছে সকল সাংবাদিকদের কোভডি-১৯ সর্ম্পকে গুরুত্বপূর্ণ তথ্য দেয়া যাতে তারা এই মহামারি কীভাবে সামাল দিবেন এবং এই পরিস্থিতি মোকাবেলায় কীভাবে দায়িত্ব পালনের পাশাপাশি নিজেদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করবেন সে সর্ম্পকে একটা সম্যক ধারণা দেয়া। এছাড়া কোভিড-১৯ সস্পর্কে সাধারণ মানুষের মধ্যে সঠিক তথ্য তুলে ধরার ব্যাপারেও সাংবাদিকরা যাতে বিশেষ ভূমিকা রাখতে পারেন। জুলাই-সেপ্টেম্বর,২০২০ মাস পর্যন্ত ঢাকা, চট্রগ্রাম সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ এই ৮ বিভাগের বিভিন্ন জেলায় কর্মরত ৫০০ জন সাংবাদিককে অনলাইনে প্রশিক্ষন দেয়া হবে।

প্রশিক্ষন কোর্সটি সামগ্রিক সমন্বয় করছেন পাবলিক হেলথ এন্ড ইনফরম্যাটিক্স বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর সহযোগী অধ্যাপক ডা. মোঃ খালেকুজ্জামান, এসবিসিসি এডভাইজার, জন্স হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় ডা. ফয়সাল মাহমুদ, একই প্রতিষ্ঠানের আউটরীচ ম্যানেজার এ. এফ. এম. ইকবাল ও প্রজেক্ট ম্যানেজার শরীফ হোসেন সাইমুম, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)এর মহাসচিব খায়রুজ্জামান কামাল। এছাড়া সার্বিকভাবে সরাসরি কোর্সটি পরিচালনা করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ-এর কমিউনিকেশন কর্মকর্তা সৈয়দ সফি এবং শাপলা রহমান।

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized BY LatestNews