1. shahriarltd@gmail.com : GaibandhaPratidin :
  2. maydul@gaibandhapratidin.com : Maydul :
  3. info@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
  4. raju@gaibandhapratidin.com : Raju Sarker : Raju Sarker
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধা অঞ্চলের সাংবাদিকদের জন্য করোনা বিষয়ে অনলাইন প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের ভর্তি-ফি মওকুফের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা’র পথসভা গাইবান্ধায় এক প্রসূতিকে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি না নেওয়ায় রাস্তায় সন্তান প্রসব গোবিন্দগঞ্জে সাবেক সাংসদ আবুল কালাম আজাদের এর রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিল সুন্দরগন্জে নদীভাংগন রোধে শামীম পাটোয়ারী এমপির রেকর্ড পরিমাণ জিও ব্যাগের ব্যবস্থা স্মৃতির পাতায় “লালপুরের মুক্তিযুদ্ধ ও গণহত্যা” সেতু হত্যার আসামীদের সহ গাইবান্ধায় সংঘঠিত নারী-শিশু নির্যাতনকারীদের গ্রেফতার -দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে নারীমুক্তি কেন্দ্রের বিক্ষোভ সমাবেশ ও মিছিল গোবিন্দগঞ্জ থানা পুলিশ কর্তৃক হেরোইন সহ আটক-২ গোবিন্দগঞ্জের শালমারা ইউনিয়নে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড পলাশবাড়ীতে সড়ক দূর্ঘটনায় গাড়ীর হেলপার নিহত আহত ৫

ফুলছড়িতে পানিবন্দি সময়ে বানভাসি মানুষের ঈদ যেন বর্ণহীন।

মোঃ হাবিবুর রহমান ফুলছড়ি গাইবান্ধা
  • প্রকাশের সময় : শনিবার, ১ আগস্ট, ২০২০
  • ৩২

ফুলছড়ি(গাইবান্ধা)থেকে:-উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও স্থানীয় ঘন বর্ষণে টানা তিনদফা বন্যায় পানিবন্দি মানুষ গুলো বাঁধে কিংবা আশ্রয় কেন্দ্রে রয়ে গেছে। ফিরতে পারেনি নিজের বসত বাড়িতে, তাই তাদের এবারের ঈদের দিন কেটে গেলো বাঁধে বা আশ্রয়। বানের পানিতে ভেসে গেছে বানভাসি অসহায় পানিবন্দিদের ঈদ আনন্দ। পানিবন্দি সময়ে সামর্থ্যবানদের সহায়তার দিকে তাকিয়ে আছেন অসহায় মানুষ। অনেকের কপালে জুটছে না তেমন খাবারও। জলমগ্ন বসতঘরেই চালিয়ে যাচ্ছেন টিকে থাকার লড়াই।

গাইবান্ধা ফুলছড়ি ব্রহ্মপুত্র ও যমুনা পাড়ের বানভাসি হাজারো মানুষের বাড়িতে পানি, ঘরে পানি। অনেকে আশ্রয় নিয়েছেন আশ্রয়কেন্দ্রে, উঁচু স্থানে।তাই ঘরে পানি থাকায় রান্নাবান্না করতেও সমস্যা হচ্ছে। অন্তত এক মাস ধরে বন্যার পানিতে গ্রাম তলিয়ে থাকায় কোনো কাজ নেই। আয়হীন অবস্থায় থেকে শ্রমজীবী মানুষ পড়েছেন চরম বিপাকে। এমন একটি পরিস্থিতিতে ঈদের আয়োজন করতে পারেননি অনেকে। তাঁদের কষ্টের জীবনের মধ্যে ঈদ এসেছে বর্ণহীন হয়ে।

ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের ভাসারপাড়া গ্রামের পানিতে নিমজ্জিত গ্রামের একমাত্র মসজিদটিও। জলবন্দি সময়ের এই ঈদে তাই একদল গ্রামবাসী নৌকা নিয়ে বের হয়েছেন উচু জায়গায় কোন মসজিদের খোজে। যেখানে তারা ঈদের নামাজ পড়বেন। সময়ের কাছে মানুষ এখন বড় অসহায়।

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized BY LatestNews