1. shahriarltd@gmail.com : GaibandhaPratidin :
  2. maydul@gaibandhapratidin.com : Maydul :
  3. info@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
  4. raju@gaibandhapratidin.com : Raju Sarker : Raju Sarker
  5. srridoy121@gmail.com : Samsur Rahman Ridoy : Samsur Rahman Ridoy
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
আগামী প্রজন্ম কে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে রক্ষা করতে খেলাধুলার কোন বিকল্প নেই-এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি  ধানের সাথে ফেন্সিডিল মজুত পরিকল্পনা? ” স্বপ্ন চুড়ায় পৌঁছানোর আগেই গোয়েন্দার হাতে চাতাল ব্যবসায়ী মোতাহার আটক ! ফুলছড়িতে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় সভা অনুষ্ঠিত গাইবান্ধায় বিএনপির নেতা খন্দকার আহাদ আহমেদের উদ্যোগে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে দরিদ্র সনাতন ধর্মাবলম্বীদের মাঝে শাড়ি বিতন সুন্দরগঞ্জে ধোপাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী সেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল গোবিন্দগঞ্জে বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধণ ও স্মারক লিপি প্রদান গাইবান্ধায় চাচার ধর্ষণের শিকার ষষ্ঠ শ্রেণির এক স্কুল ছাত্রী! গাইবান্ধায় স্বতন্ত্র মাদ্রাসা জাতীয়কররণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান গোবিন্দগঞ্জ উপজেলায় রাজাহার ইউনিয়নে ইউপি সদস্য পদে এভিএমএ অনুষ্ঠিত উপনির্বাচনে জলি বেগম নির্বাচিত পথশিশুদের মাঝে শাহনূরের খাদ্যসামগ্রী বিতরণ

গোবিন্দগঞ্জে বিশুবাড়ি কারিগরি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

সাজাদুর রহমান সাজু গোবিন্দগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ১১০

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বিশুবাড়ি কারিগরি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বুলজার রহমানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, বুলজার রহমান ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বে থাকাকালীন সময়ে প্রতিষ্ঠানের তিনটি কম্পিউটার ল্যাপটপ ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য বাসায় নিয়ে যান। অত্র কলেজের ২০০ ছাত্রীদের রেজিষ্ট্রশন কার্ড,৩০ জন্য ছাত্রীর এসএসসি পরীক্ষার মূল মার্কশীট অফিস থেকে হারিয়ে ফেলে।

বিভিন্ন সময়ে ছাত্রীদের সাথে অসৌজন্যমূলক আচরণ ও বিভিন্ন ধরণের আপত্তিকর কথা বলে। এসব বিষয়ে গর্ভনিং বডির পক্ষ থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ বুলজার রহমানকে ইতিপূর্বে শোকজ করে। শোকজে সন্তোষজনক জবাব না দেওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে প্রতিষ্ঠানের তিন-চারজন প্রভাষকের যোগসাজসে কলেজ ও কলেজের গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সভাপতি জনাব জিন্নাহ মন্ডলের বিরুদ্ধে বিভিন্ন নিয়োগ দূর্নীতি,নিয়োগ বানিজ্যের অভিযোগ করে জেলা প্রশাসক, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করে। আবেদনের পরেও দীর্ঘদিন কোন প্রতিকার না পাওয়ায় কলেজের এমপিও বাতিলের জন্য আদালতে মামলা করে।

এ বিষয়ে কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি জিন্নাহ মন্ডল সাংবাদিকদের বলেন, আমি প্রতিষ্ঠানটিকে জমি প্রদান করে দীর্ঘদিন যাবৎ ত‍্যাগ তিতীক্ষার পরএবং শিক্ষা মন্ত্রনালয়সহ বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে প্রতিষ্ঠানটিকে এমপিওভুক্ত করাতে সক্ষম হই। এই বিষয়ে স্হানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ,উপজেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ সার্বিক সহযোগিতা করেন।
উক্ত প্রতিষ্ঠান টি এমপিওভুক্তি হওয়ায় এলাকায় নারী শিক্ষার পথ সুগম হয়েছে।

বুলজার রহমানের নিয়োগ বিষয়ে জানতে চাইলে সভাপতি বলেন সরকারী বিধি মোতাবেক ১২ বৎসরের শিক্ষকতা করার অভিজ্ঞতা না থাকায় অধ্যক্ষ পদে আবেদন করতে না পারায় অযোগ্য বলে বিবেচিত হওয়ায় নিয়োগ বোর্ডের মাধ্যমে কলেজের ব্যবস্হাপনা বিভাগের প্রভাষক রওশন হাবিবকে ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ অন্য ছয়জনকে বিভিন্ন পদে দায়িত্ব প্রদান করেন। কলেজের ল‍্যাব শপ সহকারি পদে দাবিদার শাহজাহান আলী কে উক্ত পদে কোন নিয়োছগ দেয়া হয় নাই।

বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ রওশন হাবিব বুলজার রহমানের বিরুদ্ধে প্রতিষ্ঠানের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র অন্যত্রে সরিয়ে রাখায় গোবিন্দগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করে। যার নং ১৩১৫, তারিখ ৩০/৬/২০২০।
এলাকার সচেতন মহল প্রতিষ্ঠানটির স্বাভাবিক কার্যক্রম ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই সমস্ত মিথ্যা অভিযোগ হয়রানি বন্ধের জোর দাবি জানায়।
বুলজার রহমান সহ কতিপয় শিক্ষক বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিলের বিষয়ে কলেজের সভাপতি জিন্নাহ মন্ডল বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ‍্যা ভিত্তি হীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত।

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized BY LatestNews