1. shahriarltd@gmail.com : GaibandhaPratidin :
  2. maydul@gaibandhapratidin.com : Maydul :
  3. info@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
  4. raju@gaibandhapratidin.com : Raju Sarker : Raju Sarker
  5. srridoy121@gmail.com : Samsur Rahman Ridoy : Samsur Rahman Ridoy
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
মতবিনিময় সভায় জনতার মাঝে মোস্তাক আহমেদ রঞ্জু,আপামর জনতার ঢল সাদুল্লাপুরে সাংবাদিক খোরশেদ আলমের উপর মাদক ব্যবসায়ীর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন নিযাচা’র চেয়ারম্যান জীবনহানির আশঙ্কা: গাইবান্ধায় বাসাবাড়ির এলপি গ্যাস দিয়ে অবাধে চলছে সিএনজি অটোরিকশা! প্রশাসনের হস্তক্ষেপ কামনা গোবিন্দগঞ্জে প্রতিবন্ধী লাল মিয়ার মুখে হাসি ফুটালেন উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন গাইবান্ধা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসাবে পুরস্কৃত হলেন,এ,কে,এম মেহেদী হাসান গোবিন্দগঞ্জের খন্দকার জাহাঙ্গীর আলম পুরনায় কৃষকলীগের কেন্দ্রীয় সদস্য নির্বাচিত ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতির কমিটি গঠন সভাপতি মামুন, সম্পাদক বাবুল সাদুল্লাপুরে এমব্রয়ডারি পল্লী পরিদর্শন করলেন পল্লী উন্নয়ন ও সমবায় সচিব আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের আয়োজনে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন বাড়ছে সেবার বহর,গ্রাম হবে শহর! ই-সেবার মাসব্যাপী ক্যাম্পেইনে কামারজানি ইউডিসি- গাইবান্ধা প্রতিদিন

দিন চলে যায়-অদম্য গোলাম মোস্তফা

অদম্য গোলাম মোস্তফা
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ১৩০
দিন চলে যায়
নতুন সূর্যোদয়,নতুন সকাল,নতুন দিন।
কাহারো শুরু আবার কাহারো শেষ! দিনের পর রাত,
আবার রাতের পর দিন।
আহ্নিক গতি,বার্ষিক গতি চ্ন্দ্রাভিযান, মঙ্গল গ্রহ সবই বিজ্ঞানের অমর কীর্তি ! প্রকৃতি ! পৃথিবীর শ্রেষ্ঠ বিচারক।
প্রকৃতি কাউকে ঠকায় না এবং ভবিষ্যতেও ঠকাবেনা তা নিশ্চিত করে বলা যায়। প্রকৃতির সব আছে!
আছে যেমন; বিশালতা,ব্যাপকতা,ক্ষমতা, ইতিহাস-ঐতিহ্য, আভিজাত্য,অহংকার সেইসাথে বিশাল সম্পদ ভান্ডার যা চির অফুরান।
ধরনীর সকল সৃষ্টিই তার!আমাদের এক বিশেষ শ্রেনী’র প্রাণী সকল মনে করে পৃথিবী শুধুমাত্র তাদের! জন্মগতভাবে আমরা পৃথিবীর সেরা জীব,যাদের বিশেষ মর্যাদা দেওয়া হয়েছে। বিশেষ বলাতে অনেকের কষ্টের কারনও হতে পারি তবুও আমি বলবই আমরা বিশেষ শ্রেণী’র মর্যাদাশীল মনুষ্যজাতি, ভাল ও মন্দে ! আমরা আমাদের কর্ম নিয়ে, অহংকার করতেই পারি! আমরা, আমাদের স্ব-মহিমায় উদ্ভাসিত বিশেষ শ্রেনী।
যাদের গৌরবময় কর্মের মধ্য দিয়ে নিমিষে নিশ্চিন্ন হয় কোন বালিকার কুমারীত্ব, একটি আঙ্গুলের নির্দেশনা ‘য় খালি হয় কোটি,কোটি মায়ের বুক। জ্বী,জনাব আপনাদেরই বলছি, আপনারা সেই শ্রেষ্ঠ জাতি !যাহারা স্বীয় স্বার্থ চরিতার্থ করিবার জন্য,পৃথিবীর সমস্ত কিছু তছনচ করে মেতে উঠতে পারেন দানবীয় তান্ডবলীলায়।
যে তান্ডবলীলা থেকে রেহাই পায়না কোন সৃষ্টি ! হ্যাঁ !একবার না, শতবার না,যতদুর আপনার মস্তিষ্ক যায় ভেবে বলুন তো,পৃথিবীর সর্ব নিকৃষ্ট প্রানী কখনো কি তাদের স্ব-জাতীয় মাংস ভক্ষণ করে?না করেনা তা হলফ করে বলা সম্ভব। অথচ;আমাদের মহান জাতীয় ভ্রাতা,ভগ্নি গনেরা প্রতিনিয়ত নিজেদের সামান্য স্বার্থে অন্যায়,অবিচার,বহাল রাখবার জন্য প্রতিনিয়ত করে যাচ্ছেন পরস্পর পরস্পকে বন্চিত।
সম্পর্কে র কোন মূল্য নেই আমাদের কাছে। মনে রাখা জরুরী,সব কিছুরই একটা সীমা আছে। আমাদের যেখান হতে শেষ !ঠিক সেখান থেকে অন্য কারোও শুরুও তো হতে পারে! বিপদে পরলে ঠিক আশ্রয় চাই স্রষ্টার! বিপদ চলে গেলে ঠিক যা তাই!কিন্তু; এভাবেই বা আর কতো? আমাদের বিশেষ শ্রেনীর ক্ষমতা ‘র দৌড় বেশ দেখেছে পৃথিবী। তার পরেও বুক স্পর্শ করে বলুন তো! থেমেছি! কি আমরা! না থামতে পারি নাই আমরা।
নিশ্চিত ক্ষণজন্মা আমরা। তারপরেও মনে হয়,শতসহস্র বছর বহাল থাকবে আমাদের ক্ষমতা,দাপট,আধিপত্য।একটার পর একটা অপকর্ম আমরা করে যাচ্ছি প্রতিনিয়ত। বলুন তো! এমন কি কোন সকাল দেখেছেন? যে সকালে আপনার দৃষ্টিতে আসে নাই কোন অবিচার,অন্যায় ও জঘন্য অপরাধ! চারদিকে অধর্মের জয়জয়কার।
ওহ! ধর্ম অধর্মের কথা কাকে বলছি! কেন?বলছি তা নিজেও জানি না। সৃষ্টিকর্তা ‘র উপর আমার অগাধ বিশ্বাস।
তাই হেন পরিস্হিতি তেও বলি,সৃষ্টি কর্তা যা করেছেন তা অবশ্যই মঙ্গলকর ও মঙ্গলময়।
স্বপ্ন দেখি নির্মল নিস্কলন্ক পৃথিবীর।
হে প্রভু! ক্ষমা করো মোদের! ভাল থাকুক সবাই।ভাল থাকুক তোমার পৃথিবী।
লেখক- অদম্য গোলাম মোস্তফা রংপুর 
এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized BY LatestNews