1. shahriarltd@gmail.com : GaibandhaPratidin :
  2. maydul@gaibandhapratidin.com : Maydul :
  3. info@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
  4. raju@gaibandhapratidin.com : Raju Sarker : Raju Sarker
  5. srridoy121@gmail.com : Samsur Rahman Ridoy : Samsur Rahman Ridoy
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
গোবিন্দগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন জাতীয় পাটির কেন্দ্রীয় সদস্য আব্দুর রাজ্জাক মন্ডল চলে গেলেন শিক্ষানুরাগী আমির আলী তালুকদার সুন্দরগঞ্জে ১৩০ মন্ডপে শামীম হায়দার পাটোয়ারী এম,পি’র আর্থিক সহায়তা প্রদান ফুলছড়ি বালাসী রোডে সড়ক দুর্ঘটনায় আহত ৪ গোবিন্দগঞ্জে মাননীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে বিভিন্ন পূজা মন্ডপে অর্থিক অনুদান প্রদান বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ধোপাডাঙ্গা ইউনিয়ন শাখার উদ্যোগে দুর্গাপূজা পরিদর্শন সামাজিক অবক্ষয় রোধে গুণীজন, কঠোর আইন ও সচেতনতায় বন্ধ হবে ধর্ষণ গোবিন্দগঞ্জে মেয়র আতাউর রহমান সরকার এর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শণ ও আর্থিক অনুদান প্রদান প্রবীন আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক মৃত্যুতে এর নিরাপদ যানবাহন চাই এর চেয়ারম্যান এর শোক প্রকাশ। আগামী ১৩নং শ্রীপুর ইউনিয়ন পরিষদে নৌকার মাঝি হতে চান এ.কে.এম কামরুল হুদা (রাজু)

গোবিন্দগঞ্জে বিপদসীমার ৪০সেন্টিমিটার উপর দিয়ে বইছে করতোয়ার পান, বড় বন্যার আশঙ্কা

সাজাদুর রহমান সাজু গোবিন্দগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ১১৯

 

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ২২জুলাই বুধবার দিন গত রাতের মুষলধারে টানা বর্ষণে করতোয়ার পানি অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে।

বৃহস্পতিবার (২৩জুলাই) পানি উন্নয়ন বোর্ড সুত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে বৃহস্পতিবার দুপুর ৩টার পূর্ববর্তী ২৪ ঘন্টায় গোবিন্দগঞ্জের কাটাখালী পয়েন্টে করতোয়া নদীর পানি ৩৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

অস্বাভাবিক পানি বৃদ্ধির ফলে এরই মধ্যে উপজেলার করতোয়া তীরবর্তী চরাঞ্চল ও নিম্নাঞ্চল প্লাবিত হতে শুরু করেছে।উপজেলার ফুলবাড়ি,দরবস্ত,সাপমারা,
তালুককানুপুর ও হরিরামপুর ইউনিয়ন ও পৌরসভার একাংশের নিম্নাঞ্চল ও চরাঞ্চল প্লাবিত হতে শুরু করেছে।পানি বৃদ্ধির এ গতি অব্যাহত থাকলে দুই এক দিনের মধ্যেই কয়েক হাজার মানুষের ঘর বাড়ী পানিতে ডুবে পানিবন্দী হওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে পানি বৃদ্ধি ও বর্ষণে নদীভাঙ্গনে তীব্র আকার ধারণ করেছে গোবিন্দগঞ্জ উপজেলার বেশ কয়েকটি পয়েন্ট।পয়েন্টগুলোর মধ্যে রয়েছে দরবস্ত ইউনিয়নের গোসাইপুর,হরিরামপুর ইউনিয়নের পার ধুন্দিয়া,
রাখালবুরুজ ইউনিয়নের বিষপুকুর,মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ, ফুলবাড়ি ইউনিয়নের কুন্দরপাড়া এ সকল এলাকা ও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ।

এ বিষয়ে গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান জানান ঝুঁকিপূর্ণ নদী ভাঙ্গন পয়েন্টগুলোতে জিও ব্যাগ দিয়ে ড্যাম্পিং করে ভাঙ্গন ঠেকানোর চেষ্টা করছে পানি উন্নয়ন বোর্ড।একই সাথে তিনি জানিয়েছেন প্রবল বৃষ্টির ফলে পানি হঠাৎ বেশি বৃদ্ধি পেয়েছে। তিনি জানান বৃষ্টিপাত না হলে পানি দু’একদিন বাড়ার পর কমতে শুরু করবে।

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized BY LatestNews