1. shahriarltd@gmail.com : GaibandhaPratidin :
  2. maydul@gaibandhapratidin.com : Maydul :
  3. info@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
  4. raju@gaibandhapratidin.com : Raju Sarker : Raju Sarker
  5. srridoy121@gmail.com : Samsur Rahman Ridoy : Samsur Rahman Ridoy
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৪:২৯ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় চাচার ধর্ষণের শিকার ষষ্ঠ শ্রেণির এক স্কুল ছাত্রী! গাইবান্ধায় স্বতন্ত্র মাদ্রাসা জাতীয়কররণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান গোবিন্দগঞ্জ উপজেলায় রাজাহার ইউনিয়নে ইউপি সদস্য পদে এভিএমএ অনুষ্ঠিত উপনির্বাচনে জলি বেগম নির্বাচিত পথশিশুদের মাঝে শাহনূরের খাদ্যসামগ্রী বিতরণ অনলাইন শিক্ষা কার্যক্রমে উদ্ধুদ্ধ করনের লক্ষ্য কঞ্চিপাড়া ডিগ্রি কলেজে কর্মশালা অনুষ্ঠিত। সুন্দরগঞ্জের শ্রীপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী কামরুল হুদা রাজু ৫ দফা দাবিতে ফারিয়ার কর্মবিরতি ও মানববন্ধন মতবিনিময় সভায় জনতার মাঝে মোস্তাক আহমেদ রঞ্জু,আপামর জনতার ঢল সাদুল্লাপুরে সাংবাদিক খোরশেদ আলমের উপর মাদক ব্যবসায়ীর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন নিযাচা’র চেয়ারম্যান জীবনহানির আশঙ্কা: গাইবান্ধায় বাসাবাড়ির এলপি গ্যাস দিয়ে অবাধে চলছে সিএনজি অটোরিকশা! প্রশাসনের হস্তক্ষেপ কামনা

সুন্দরগঞ্জে বংশপরম্পরায় পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় গরুর মৃত্যু

সাইফুল ইসলাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ৫৩১

গাইবান্ধার সুন্দরগঞ্জের মাঠের হাট এলাকার বংশপরম্পরায় পাওয়া ৮ম শ্রেণি পাস পশু পল্লী চিকিৎসক আল আমিনের ভুল চিকিৎসায় ধর্মপুরের মামুনুর রশিদের ৬০ হাজার টাকা মুল্যের একটি গরু মারা যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে জানা যায় গরুর মালিক মামুনুর রশিদ গরুটি ক্রয় করার কিছু দিন পর গরুটি ল্যাম্পি রোগে আক্রান্ত হয়। চিকিৎসা করার জন্য আল আমিনের সাথে যোগাযোগ করেন। আল আমিন গরুটি দেখে বলে এটি ল্যাম্পি রোগ ভাল চিকিৎসা দিতে হবে প্রচুর টাকা খরচ হবে। এমন কথা বলে ভয় সৃষ্টি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এরপর ১৪ দিনে প্রায় ১২ হাজার টাকা আল আমিন দূর্বলতার সুযোগে কৌশলে নিয়ে নেয়।

ভন্ড চিকিৎসকের ভুয়া চিকিৎসার কারণে গরুটা শারীরিক অবস্থা দিনদিন অবনতি হতে থাকে ।
ব্যবস্থাপত্রের বাইরেও তিনি ১৪দিনে মোট ২০টি ইন্জেকশন ব্যবহার করেন যাতে করে পুরো শরীরের মাংসপেশী শক্ত হয়ে আসে কিন্তু তার কিছুদিন পরে গরুটির শরীরের মাংস পচন শুরু হয়। এরপর আল আমিন ভয়ে গরুর চিকিৎসা দুরে থাকলো দেখতে পর্যন্ত যাননি। মাংস পচন ও দূর্গন্ধ দেখে গরুটি জবাই করে পুতে রাখেন মামুনুর রশিদ।

এক প্রশ্নের জবাবে আব্দুল মজিদ (৬০) বলেন- যখন একজন মানুষ একটা গরু লালন পালন করে, তখন গরুটাকে নিয়ে অনেক স্বপ্ন দেখে । একজন ভুয়া ডাক্তারের ভুয়া চিকিৎসা দিয়া এভাবে একজন মানুষের স্বপ্ন নিয়ে খেলার কোনো অধিকার তার নাই। এর কঠিন শাস্তি হওয়া দরকার।

মোস্তফা বলেন- গ্রামের সহজ সরল মানুষগুলোর সাথে বিশ্বাস ঘাতকতা করে ৫ম শ্রেণি পাস বংশপরম্পরায় পাওয়া কবিরাজি চিকিৎসা থেকে পল্লী চিকিৎসক সেজে আল আমিন কোটি পতি হয়েছে। ভুল চিকিৎসায় অনেক গরু মারা গেছে। এর দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized BY LatestNews