1. shahriarltd@gmail.com : GaibandhaPratidin :
  2. maydul@gaibandhapratidin.com : Maydul :
  3. info@gaibandhapratidin.com : Milon Sarkar : Milon Sarkar
  4. raju@gaibandhapratidin.com : Raju Sarker : Raju Sarker
  5. srridoy121@gmail.com : Samsur Rahman Ridoy : Samsur Rahman Ridoy
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
গোবিন্দগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন জাতীয় পাটির কেন্দ্রীয় সদস্য আব্দুর রাজ্জাক মন্ডল চলে গেলেন শিক্ষানুরাগী আমির আলী তালুকদার সুন্দরগঞ্জে ১৩০ মন্ডপে শামীম হায়দার পাটোয়ারী এম,পি’র আর্থিক সহায়তা প্রদান ফুলছড়ি বালাসী রোডে সড়ক দুর্ঘটনায় আহত ৪ গোবিন্দগঞ্জে মাননীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে বিভিন্ন পূজা মন্ডপে অর্থিক অনুদান প্রদান বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ধোপাডাঙ্গা ইউনিয়ন শাখার উদ্যোগে দুর্গাপূজা পরিদর্শন সামাজিক অবক্ষয় রোধে গুণীজন, কঠোর আইন ও সচেতনতায় বন্ধ হবে ধর্ষণ গোবিন্দগঞ্জে মেয়র আতাউর রহমান সরকার এর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শণ ও আর্থিক অনুদান প্রদান প্রবীন আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক মৃত্যুতে এর নিরাপদ যানবাহন চাই এর চেয়ারম্যান এর শোক প্রকাশ। আগামী ১৩নং শ্রীপুর ইউনিয়ন পরিষদে নৌকার মাঝি হতে চান এ.কে.এম কামরুল হুদা (রাজু)

মহিমাগঞ্জে রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারী ও আখচাষীদের রেলপথ অবরোধ।

সাজাদুর রহমান সাজু
  • প্রকাশের সময় : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ১৩২

গাইবান্ধা গোবিন্দগঞ্জ প্রতিনিধি:-বকেয়া বেতন ও চিনিকলে সরবরাহকৃত আখের মূল্য পরিশোধের দাবীতে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধা মহিমাগঞ্জে অবস্থিত রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারী ও আখচাষীরা বিক্ষোভ ও রেলপথ অবরোধ কর্মসূচি পালন করেছেন। সোমবার(২০জুলাই) সকাল সাড়ে ১০টায় রংপুর সুগার মিলের শ্রমিক, কর্মচারী ও আখ চাষীরা চিনিকলের প্রধান ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে মহিমাগঞ্জ রেল ষ্টেশনের প্লটফর্ম এলাকায় গিয়ে রেলপথ অবরোধ করে রাখে।সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত আধাঘন্টা আধা ঘণ্টা সময় তারা রেলপথ অবরোধ করে রাখে।

অবরোধ শেষে প্লাটফরর্মে শ্রমিক কর্মচারীদের একত্রে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সম্পাদক ফারুক হোসেন ফটু, রচিক সিডিএ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহজাহান আলী, আখচাষী নেতা জিন্নাত আলী প্রধান প্রমূখ। সমাবেশে বক্তারা বলেন,তারা গত চার মাস বেতন না পেয়ে এই করোনা পরিস্থিতিতে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

এ সময় তারা বলেন গত এপ্রিল হতে বেতন-ভাতা,মৌসুম চলাকালীন সময়ে শ্রমিক/কর্মচারীদের গুটি ইনসেনটিভ,মজুরী কমিশনের এরিয়া বিলের অবশিষ্ট পাওনা,সাধারণ ছুটি চলাকালীন সময়ে কানা-মনা শ্রমিক কর্মচারীদের হাজিরা বেতন ও আখ চাষীদের (২০১৯-২০২০) মৌসুমে সরবরাহকৃত আখ মূল্য বাকেয়া রয়েছে।তারা এসকল বকেয়া মানবিক কারণে হলেও ঈদের আগেই পরিশোধ করার দাবী জানান।

একই সাথে ২০২০-২০২১ রোপন মৌসুমে চিনিকলের বাগদা ফর্মে কর্মরত শ্রমিক/কর্মচারীদের নিরাপত্তা ব্যাবস্থা করার দাবী জানান এবং ভূমি উদ্ধারের নামে অবৈধভাবে রংপুর চিনিকলের সাহেবগন্জ ইক্ষু খামার দখলের ষড়যন্ত্রকারীদের শাস্তির আওতায় আনার দাবী জানান। সমাবেশ শেষে পরে একটি বিশাল বিক্ষোভ মিছিল মহিমাগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। কর্মসূচী চলাকালে মহিমাগঞ্জ রেলস্টেশনে পুলিশ, রেলপুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী সহ প্রশাসনের বিভিন্ন বিভাগের অর্ধ শতাধিক সদস্য আইন শৃংখলা রক্ষায় তৎপর ছিলেন।

এ জাতীয় আরো খবর...

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গাইবান্ধা প্রতিদিন

Theme Customized BY LatestNews